Tuesday , December 6 2022

এনায়েতপুর থানা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

মোঃ সোহেল রানা চৌহালী সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুর থানা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে থানা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের শুভ সুচনা করা হয়।

সম্মেলন উদ্ধোধন করেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে.এম.হোসেন আলী হাসান।

পরে এনায়েতপুর থানা আওয়ামীলীগ কার্যালয় চত্বরে ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ বজলুর রশিদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ন সাধারন সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাসান মাহমুদ এমপি।

প্রধান অতিথির বক্তব্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন,প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ক্ষুদা দারিদ্র দুর করেছেন। দেশে আর ক্ষুদা দারিদ্র নেই। আমরা এখন নানা দূর্যোগে বিভিন্ন দেশকে খাদ্য সহায়তা করি।

সম্মেলনে আগত নেতাকর্মীদের উদ্দেশ্য প্রধান অতিথি আরো বলেন,ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। নেতা কর্মীদের বলবো আপনারা সবাই বিনয়ী হবেন। আপনার একটি খারাপ আচরন সকল অর্জন কে নষ্ট করে দেয়। আওয়ামীলীগ সবাই করতে পারবে। তবে নেতৃত্বে আসবে ত্যাগীরাই। দলের খারাপ সময়ে যারা মাঠে থাকবে তাদের নেতৃত্বে আনতে হবে।

নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে প্রধান অতিথি বলেন, বিএনপি নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা প্রতিদিন সংবাদ সম্মেলন করে অপপ্রচার চালাচ্ছে। তারা দেশের মানুষকে বিভ্রান্ত করতে চায়। দেশ বদলে গেছে। পেট্রোল বোমার রাজনীতির দিন শেষ। মানুষ পুড়িয়ে মারার রাজনীতির দিন শেষ।

জনগন এসব সন্ত্রাসীদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। এগুলোর জবাব দিতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস.এম.কামাল হোসেন।

কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা,আব্দুল আওয়াল শামীম,সংসদ সদস্য আলহাজ আব্দুল মমিন মন্ডল।

বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এ্যাড.আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এ্যাড.বিমল দাস,বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য,মীর মশারফ হোসেন প্রমুখ।

সম্মেলনে আলোচনা সভা পরিচালনা করেন এনায়েতপুর থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আজগর আলী বি.এস.সি।

পরে তৃর্ণমূল নেতাকর্মীরা ত্রি-বার্ষিক সম্মেলনে ভোট গ্রহণের মধ্য দিয়ে এনায়েতপুর থানাআওয়ামীলীগের নেতা নির্বাচন করেন। মোট ভোটার সংখ্যা ছিল ২২৭ ভোট তার মধ্যে কাস্ট হয়েছে ২১৭ ভোট।

ডাঃ আব্দুল হাই সরকার ১৭২ ভোট পেয়ে এনায়েতপুর থানা শাখার নবনির্বাচিত সভাপতি হন, ও আজগর আলী বিএসসি স্যার ১৬৭ ভোট পেয়ে এনায়েতপুর থানা শাখার নবনির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।