Tuesday , September 27 2022

সুবর্ণচরে ভূমিহীনদের মাঝে বন্দোবস্তকৃত ভূমির খতিয়ান বিতরণ

মোঃ হানিফ উদ্দিন নোয়াখালী জেলা প্রতিনিধি

নোয়াখালী সুবর্ণচর উপজেলাধীন সিডিএসপি-ব্রিজিং প্রকল্প এলাকায় ভূমিহীনদের মাঝে বন্দোবস্তকৃত ভূমির খতিয়ান বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২ টায় উপজেলার ০৭ নং পূর্ব চরবাটা ইউনিয়নের যোবায়ের মিয়ার বাজার সংলগ্ন একটি প্রতিষ্ঠানে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার চৈতি সর্ববিদ্যা’র সভাপতিত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিডিএসপি-বি ভূমি বন্দোবস্ত উপদেষ্টা মো: রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: রবিউল হাসান’সহ প্রমুখ।

উপকারভোগীরা জানান, খুব সহজে দালাল মুক্ত ভোগান্তি বিহীন খতিয়ান হাতে পেয়ে মাননীয় প্রধান মন্ত্রী, নোয়াখালী জেলা প্রশাসক ও সুবর্ণচর উপজেলা প্রশাসন এবং সিডিএসপি-ব্রিজিং প্রকল্প’সহ সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এবং সুন্দর একটি অনুষ্ঠানের মাধ্যমে আমাদের কাঙ্ক্ষিত খতিয়ান স্ব-স্ব পরিবারের হাতে তোলে দেওয়ার জন্য।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান জানান, সিডিএসপি বি প্রকল্পের আওতায় পূর্ব চরবাটা ইউনিয়নের দক্ষিণ চরমজিদ মৌজায় ১২৬ টি খতিয়ান ও চর বায়েজিদ মৌজায় ৫৯ টি খতিয়ান বিতরণ করা হয়। মৌজার ভূমিহীন শুনানী থেকে শুরু করে খতিয়ান বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে ৬ মাসের মধ্যে। ভূমিহীন শুনানী, কবুলিয়ত রেজিষ্ট্রেশন সব কাজই এই বাজারে সম্পন্ন হয়। কোনো ভূমিহীন উপজেলা ভূমি অফিসে যাওয়ার প্রয়োজন হয় নি।

তিনি আরো জানান, সম্পূর্ণ প্রক্রিয়ায় প্রতিজন ভূমিহীনের খরচ হয়েছে মাত্র ৭০১ টাকা। এবং চলতি বছরে জেলা প্রশাসকের নির্দেশনায় পর্যায়ক্রমে বাকী ভূমিহীনদেরকে একইভাবে বন্দোবস্ত দেওয়া হবে। এবং আজকের প্রোগ্রামে সকল অতিথিদের উপস্থিতিতে উপকারভোগীদের হাতে এই খতিয়ান হস্তান্তর করা হয়েছে।

Check Also

244906860 4697196250312208 1592000367425034045 n

ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুক লাইভে আপত্তিকর মন্তব্য, থানায় অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে ফেসবুক লাইভে বিরুদ্ধাচারণ করে আপত্তিকর …

Leave a Reply

Your email address will not be published.