Tuesday , September 27 2022

সাতক্ষীরায় শহরের তালতলায় বিদ্যালয়ের ভবনের অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে।

আদম আলী, সাতক্ষীরা জেলা প্রতিনিধি

সাতক্ষীরার তালতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ সহ স্যানিটারি পানি সরবরাহ এবং বৈদ্যুতিক কাজে ব্যপকভাবে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। অনিয়ম দুর্নীতিতে বাধা দেওয়াই ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে অপপ্রচার, হুমকি ধামকি দিচ্ছে প্রভাবশালী ঠিকাদার ও তার ম্যানেজার।

ভুক্তভোগী প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম বলেন, বিদ্যালয়ের ভবন নির্মাণে ব্যাপকভাবে অনিয়ম করা হয়েছে। নিম্নমানের নুনা মাটির ইট, বালি, পুরাতন রড সহ বাতিল সামগ্রীদিয়ে ভবন নির্মাণের কাজ করছিলেন ঠিকাদার ফজলুর রহমান। তাতে বাধা দেওয়ায় ভবনের নির্মাণ কাজ বন্ধ করে আমার নামে বিভিন্ন অপপ্রচার ও হুমকি দিচ্ছে। ১২ বছর ধরে এই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দ্বায়িত্ব পালন করছি নিষ্ঠার সাথে।
শিক্ষক সমাজে যথেষ্ট সন্মান ও রয়েছে আমার। অন্যায়ের প্রতিবাদ করায় আমার সন্মানহানি ও বিদ্যালয় থেকে সরানোর চেষ্টা করছে তারা। এমন দাবি করে প্রধান শিক্ষক আরও বলেন, আমি ওই ঠিকাদার কে চিনিনা। তার সাথে কখনো কথা হয়নি। কথা হয়েছে ঠিকাদার ফজলুর রহমান এর ম্যানেজার আলতাফ হোসেন এর সাথে।
এব্যাপারে জানতে চাইলে ঠিকাদার ফজলুর রহমান এর ম্যানেজার আলতাফ হোসেন বলেন, বিদ্যালয়ের ভবন নির্মাণে কোনো প্রকার দুর্নীতি করা হয়নি। সিডিউল অনুযায়ী কাজ করছি। বরং দুর্নীতির অভিযোগ এনে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম ভবন নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে।

সাতক্ষীরা শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী জাহিদ বিন গফুর জানান, তালতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের মান ভালো। তবে ঠিকাদার ফজলুর রহমান এর ম্যানেজারের সাথে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মনমালিন্যের কথা শুনেছি। এই কারণে ভবন নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

তালতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মনিরুল ইসলাম বলেন, চলতি মাসের ১ তারিখে সভাপতির দ্বায়িত্ব পেয়েছি। চারতলা একাডেমিক ভবন নির্মাণে নিম্ন মূল্যের সামগ্রী ব্যাবহার করছে ঠিকাদার। ভবন নির্মাণে অনিয়ম করায় ঠিকাদার ফজলুর রহমান এর ম্যানেজার আলতাফ হোসেনের সাথে প্রধান শিক্ষকের বিরোধের জেরে কাজ বন্ধ রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.