Sunday , June 16 2024
243192044 200234488746276 5382718577137191641 n

শিশু অপহরণ ও ধর্ষণের মামলায় যুবকের ৭২ বছরের জেল।

সাজ্জাদুর রহমান, জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট সদর উপজেলার ধারকী বড়াইল পাড়ায় নবম শ্রেণীর স্কুলছাত্রী কে অপহরণ ও ধর্ষণের পৃথক দুটি মামলায় এক যুবককে ৬০ বছরের কারাদণ্ড এবং ১২ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১২ বছর সশ্রম কারাদণ্ড সহ মোট ৭২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

গত ২৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুরে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলী এ রায় ঘোষণা করেন। দন্ডাদেশ প্রাপ্ত আসামী হলেন, জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়নের ধারকী বড়াইল পাড়ার বাসিন্দা মামুন আকন্দের ছেলে মোমিন আকন্দ।
মামলার বিবরণীতে জানা যায়, মোমিন আকন্দ নবম শ্রেণীর ওই ছাত্রীকে প্রায় সময় প্রেম ও কু প্রস্তাব দিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর বেলা ১১টায় ধারকী উচ্চ বিদ্যালয় গেটের সামনে থেকে মোমিন ও তার আরো ৬জন সহযোগী সহ মেয়েটিকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে অভিযুক্ত একাধিক স্থানে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করেন। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ৫ সেপ্টেম্বর জয়পুরহাট থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করলে ৩ মাস পর পুলিশ অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করে। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শুধুমাত্র মোমিনকে আসামী দেখিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন এবং অপর অভিযুক্তদের মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়।

জয়পুরহাট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল বলেন, অপহরন ও ধর্ষণের মামলায় আদালত আসামিকে ৩০ বছর জেল, ৭ লাখ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৫ বছর এবং অপহরণের মামলায় ৩০ বছর, ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৭ বছরের জেল এবং কারাদন্ডাদেশ প্রদান করেন।
জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলী এ দণ্ডাদেশ জারি করেন।