Friday , August 12 2022

প্রথমবারের মতো তালেবানের সাথে আলোচনায় বসল তুরস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রথমবারের মতো তালেবানের সাথে আলোচনায় বসেছে তুরস্ক। তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান এ বিষয়টি নিশ্চিত করেছেন। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে গণমাধ্যম আল-জাজিরা।

তালেবানের সাথে আলোচনার বিষয়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, কাবুলে তুরস্ক প্রথমবারের মতো তালেবানের সাথে আলোচনায় বসেছে। এছাড়া আফগানিস্তানের কাবুল বিমানবন্দর পরিচালনার বিষয়ে তালেবানের প্রস্তাব নিয়ে ভাবছে তুরস্ক।

বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের তিনি আরো বলেছেন, তালেবানের সাথে প্রথমবারের এ আলোচনা তিন থেকে পাঁচ ঘণ্টা স্থায়ী ছিল। যদি প্রয়োজন পড়ে তাহলে আবারো আমরা তালেবানের সাথে আলোচনা করব।

রজব তাইয়েব এরদোগান বলেন, আফগানিস্তানের কাবুল বিমানবন্দর পরিচালনার বিষয়ে অনুরোধ করেছে তালেবান কর্তৃপক্ষ। তালেবান কর্তৃপক্ষ বলেছে যে তারা কাবুল বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিত করবে আর আমরা তা পরিচালনা করব। কিন্তু, আমরা এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। কারণ, এ দেশটিতে সব সময় মৃত্যু ও অন্যান্য নিরাপত্তা ঝুঁকি আছে।

সূত্র : আল-জাজিরা

Check Also

PicsArt 10 16 08.31.52 scaled

বাঘারপাড়ায় বিজয়া দশমী পূজার মধ্য দিয়ে শেষ হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

মেহেদী হাসান রিপন, বাঘারপাড়া উপজেলা প্রতিনিধি যশোরের বাঘারপাড়ায় বিজয়া দশমী পূজার মধ্য দিয়ে শেষ হয়েছে …

2 comments

  1. Taleban er moto amader desheo islamik sason protista hok

  2. allah muslim deshguloke rokkha koruk. amin.

Leave a Reply

Your email address will not be published.