Friday , September 30 2022

এবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর নাম ভুলে বিপাকে বাইডেন

বিড়াম্বনা যেন পিছু ছাড়ছে না মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। কয়েকদিন আগেই হোয়াইট হাউসের নিয়মিত ব্রিফিংয়ে থুতনিতে ডিমের কুসুম নিয়ে হাজির হয়ে ক্যামেরার চোখ ফাঁকি দিতে পারেননি তিনি। এবার এক ভার্চুয়াল সম্মেলনে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর নাম ভুলে বেশ বিপাকেই পড়েছেন বাইডেন।

বৃহস্পতিবার একটি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, নিরাপত্তা অংশীদারিত্ব নিয়ে ত্রিদেশীয় জোট ঘোষণার সময় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের নাম ভুলে গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

বুধবারের ওই ভার্চুয়াল সংবাদ সম্মেলনে চীনকে মোকাবিলায় নতুন জোট গঠন করেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া। সেখানে বাইডেনের সঙ্গে অংশ নেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

এইউকেইউএস নামের এই নতুন জোট অস্ট্রেলিয়াকে পারমাণু শক্তিচালিত সাবমেরিন তৈরির যোগ্যতা অর্জনে সহযোগিতা করবে।

সম্মেলনে প্রথমে স্কট মরিসন বক্তব্য রাখেন। এরপর বরিস জনসনের বক্তব্য শেষ হলে বাইডেনের বক্তব্য শুরু হয়। তিনি বরিস জনসনকে, ধন্যবাদ বরিস বলে তার বক্তব্য শুরু করেন।

কিন্তু বিপত্তি বাঁধে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনকে ধন্যবাদ দেওয়ার সময়। ৭৮ বছর বয়সী প্রেসিডেন্ট তার নাম ভুলে যান। অবশ্য স্কট মরিসন বিষয়টি সামলে নেন।

এদিকে ওই সময়কার ভিডিও টুইটারে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। অনেকেই প্রেসিডেন্টকে গুরুত্বপূর্ণ বৈঠকের সময় নাম টুকে রাখার পরামর্শ দিয়েছেন। কেউ কেউ আবার নিজেদের এমন মোক্ষম সময় কারো নাম ভুলে যাওয়ার স্মৃতিচারণ করেছেন।

Check Also

কাবুল বিমানবন্দরে হামলার পর লোকজনকে সরিয়ে নেয়ার কাজ শুরু

কাবুল বিমানবন্দরে হামলার পর লোকজনকে সরিয়ে নেয়ার কাজ শুরু

কাবুল বিমানবন্দরে জোড়া হামলার কয়েক ঘণ্টা পর সেখান থেকে বিদেশী নাগরিকসহ আফগানদের উদ্ধার করে নেয়ার …

Leave a Reply

Your email address will not be published.