Saturday , August 13 2022

অক্টোবরের মাঝামাঝিতেই খুলবে বিশ্ববিদ্যালয় : শিক্ষামন্ত্রী

আগামী মাসের মাঝামাঝি সময়ে বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে বলে নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। এছাড়া আগামী সপ্তাহে জাতীয় পরামর্শ কমিটির সভায় স্কুল খুলে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার সকালে গাজীপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের টিকা দেয়ার পর আগামী অক্টোবরের মাঝামাঝি বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে। এ ছাড়া আগামী সপ্তাহে জাতীয় পরামর্শ কমিটির সভা আহ্বান করা হয়েছে, তাদের মতামত পেলে স্কুল খুলে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

মন্ত্রী আরো বলেন, বিজ্ঞানসম্মতভাবে বলা হয়- শতকরা আক্রান্ত ৫ শতাংশের নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া যায়। কিন্তু এমন পরিস্থিতি এখনো বাংলাদেশে হয়নি। শিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও শিক্ষক সমিতিসহ জাতীয় কমিটির সভা শেষে এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

তিনি শুক্রবার সকালে গাজীপুরে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জীবনীর উপর একটি‌ প্রামাণ্যচিত্র অনুষ্ঠানে যোগ দেন। এর আগে তিনি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শেখ রাসেল চত্বরে গাছের চারা রোপণ করেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যৌথ বৈঠকে ১৫ অক্টোবরের পর বিশ্ববিদ্যালয় খোলা যাবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

একই বৈঠকে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বলবৎ থাকবে।

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার পর অক্টোবরের প্রথম সপ্তাহে খুলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল। তবে, আবাসিক হল খুললেও করোনা টিকা নেয়া সাপেক্ষে শুরুতে হলে উঠবে স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা। পরে বাকি শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের হলে থাকার অনুমতি দেয়া হবে।

Check Also

PicsArt 10 16 08.31.52 scaled

বাঘারপাড়ায় বিজয়া দশমী পূজার মধ্য দিয়ে শেষ হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

মেহেদী হাসান রিপন, বাঘারপাড়া উপজেলা প্রতিনিধি যশোরের বাঘারপাড়ায় বিজয়া দশমী পূজার মধ্য দিয়ে শেষ হয়েছে …

9 comments

  1. ধন্যবাদ দৈনিক আলোর পত্রিকাকে গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন করার জন্য। এভাবেই সেবা দিয়ে যান………

  2. Really good news

  3. এই খবর শুনে এই বার ভাল লাগছে । অনেক দিন পর স্কুল কলেজ খুলবে

  4. আপনার ওয়েবসাইট অনেকক্ষণ হলো এলাম,,, গুরুত্বপূর্ণ খবরাখবরে ভরপুর,, ধন্যবাদ এতো কষ্ট করে আমাদের সেবা প্রদান করার জন্য

  5. ইনশাআল্লাহ ইউনিভার্সিটি ও খুব তারাতারি খুলবে, আবার আগের মতো বাংলাদেশ চলবে। খবরটা জানানোর জন্য ধন্যবাদ।

  6. আবার বন্ধ করে দেয় নাকি দেখেন।

  7. স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় খোলা খুব জরুরী দরকার

  8. Joto fast e hok University open kora dorkar

  9. অনেক অনেক ধন্যবাদ দৈনিক আলোর পত্রিকাকে এমন সুন্দর খবর প্রকাশ করার জন্য
    সাথে আছি আরও সুন্দর খবর পাবার আশায়

Leave a Reply

Your email address will not be published.